হে শিক্ষা গুরু
- ওমায়ের আহমেদ শাওন - প্রেমকাব্য ২৮-০৪-২০২৪

হে চির নন্দিত কারিগর
মানুষকে মানুষ গড়ার,
আঁধার ঘেরা হৃদয়ের প্রান্তে
জ্ঞানের আলো জ্বালাতে
আপনারে দিয়েছ বিসর্জন
নিবদ্ধ একাগ্র সাধনাতে।
হে মরমী, দরদী তুমি
জ্ঞানের প্রদ্বীপ জ্বালি
পুড়িয়েছ মোদের সকল জড়তা
রাঙিয়েছ আলোর শ্রোতে
সবটুকু ভালবাসা ঢালি।
শিক্ষা দিয়েছ পৃথিবীর রথে
চলিবার কৌশল
দিয়েছ দীক্ষা সত্যের পথে
কেমনে রহিব অবিচল।
হে পূজনীয়, হে সাধক
পরশ পাথর নামী
তোমারি স্তবে হোক পূণ্য-যামি,
হে চির উন্নত শিক্ষা গুরু
গুণ-জ্ঞানে অধিক তব হৃদয়খানি
জীবনের পথে চলা হোক আজিবন
সাথে নিয়ে সর্বক্ষণ
তোমার আদর্শিত বাণী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SM_Julhasur_Rahman
০১-০২-২০১৯ ২২:২০ মিঃ

অসাধারন লিখুনি প্রিয় শুভেচ্ছা নিবেন।